রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা।

খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা।

খোকসা(কুষ্টিয়া)

কুষ্টিয়ার খোকসা পৌর এলাকার ৪ নং ওয়ার্ডে কালীবাড়ি রোডস্থ এলাকায় প্রতি বছর অভিযানের পরও থেমে নেই নিত্য গোপালের ভেজাল গুড় তৈরির কারখানা। চিনি চিটাগুড়, গোখাদ্য, রঙ ও ক্ষতিকর রাসায়নিক মিশিয়ে এসব কারখানায় তৈরি করা হচ্ছে আখ ও খেজুর গুড়। বাস্তবে এসব গুড়ে নেই আখ কিংবা খেজুর রসের ছিটেফোটাও।

এই কারখানায় দিনের আলোয় উৎপাদন না হলেও রাতের বেলায় ধুম পড়ে ভেজাল গুড় উৎপাদনের। রাত যত বাড়ে পাল্লা দিয়ে ব্যস্ততাও বাড়ে ভেজাল গুড় তৈরির।

নিত্য গোপালের ভেজাল গুড় তৈরির কারখানায় সারি সারি সাজানো আটার বস্তা। রয়েছে গোখাদ্য, চিটাগুড়, কাপড়ের বিষাক্ত রঙ, ও আঠা। এসবের সংমিশ্রণে তারা নির্দ্বিধায় তৈরি করছেন গুড়। খোকসা থানার মাত্র কয়েক গজের ভেতরেই দীর্ঘদিন কীভাবে এমন ভেজাল গুড় উৎপাদন করা হয় প্রশ্ন সচেতন মহলের।

ভেজাল গুড় তৈরির মূল হোতা নিত্য গোপাল প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কতিপয় কিছু ব্যক্তিকে হাত করে মেতেছেন ভেজাল গুড় উৎপাদনে। অস্বাস্থ্যকর ও ক্ষতিকর কেমিক্যাল দিয়ে তৈরি করা গুড় অজান্তেই বাজার থেকে হরহামেশাই ক্রয় করছেন ভোক্তারা।

এসব কারখানায় মাঝেমধ্যে প্রশাসনের ছোবল পড়লেও কিছুদিন পর আবার যা তাই।

এবিষয়ে খোকসা উপজেলা প্রশাসনকে অবগতি করা হলেও তারা বিষয়টি পরে দেখার কথা বলে এড়িয়ে যান

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel